রাজনীতি করবেন সাকিব আল হাসান , যেকোনো আসন থেকে সাকিব মনোনয়ন পেতে পারেন ।

ক্রিকেটার সাকিব আল হাসান এখন থেকে রাজনীতি করবেন এমনটি দলকে বলা হয়েছে। বাংলাদেশের যেকোনো আসন থেকে তিনি মনোনয়ন পেতে পারেন। শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ‘আমরা মনোনয়নের ব্যাপারটা সুনির্দিষ্ট করে এখন বলছি না, কারণ এর মধ্যে আমরা যে সকল প্রার্থী দিয়েছি, সেসব মনোনয়নে ভুলত্রুটিও থাকতে পারে। সেটাও সংশোধনের একটা সুযোগ রেখেছি। এ কারণে আমরা ঠিক করেছি— ভিন্নভাবে, জেলাভাবে বা বিভাগভাবে প্রার্থিতা ঘোষণা করবো না। একসঙ্গে ৩০০ আসনের প্রার্থিতা ঘোষণা করতে চাই।

ছবিঃ সংগৃহীত

কাদের বলেন, ‘আমরা যখন বিভাগের নাম ঘোষণা করি তখন ভিড় বেড়ে যায়, নির্দিষ্ট বিভাগ শুনলে পিড়াপীড়ি শুরু হয়ে যায়। কীভাবে নাম বাহির করা যায়। সে কারণে বিভাগের নাম ঘোষণা করছি না।’

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে ৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাকিব আল হাসান। সাকিব এখন থেকে সক্রিয় রাজনীতি করবেন বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। হুট করে নির্বাচন করতে আসায় জাতীয় দলের এই অধিনায়ককে নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে সাধারণ মানুষদের মধ্যে।

আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ওবায়দুল কাদের। সেখানে সাকিবের প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন থেকে সাকিব রাজনীতি করবে। সাকিবের জন্মস্থান মাগুরার লোকজনও সাকিবের নির্বাচন করা খুব একটা ভালো চোখে দেখছেন না। এ প্রসঙ্গে পাশের দেশ ভারতের উদাহরণ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, ‘ভারতের পশ্চিমবঙ্গে কত নায়ক-নায়িকা এমপি। ভারতের মতো বৃহৎ গণতান্ত্রিক দেশেও আছে।’ গম্ভীররা ক্রিকেট থেকে অবসর নিয়ে রাজনীতিতে এসেছেন। এক্ষেত্রে এখন তাকে মনোনয়ন দিলে তার খেলা নষ্ট হবে কিনা প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ‘এ বিষয়ে তার চিন্তা ভাবনা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *